স্বামীর গো’পনা** অস্বাভাবিক বড় হওয়ায় বিয়ের পরের দিনই পু’লিশ কর্মক’র্তাকে তালা’ক দিল স্ত্রী

স্বা’মীর গো’পনা’ঙ্গ অস্বাভা’বিক বড় হওয়ার কারনে বিবাহ বি’চ্ছেদের ঘ’টনা ঘ’টে’ছে ! এই বিবাহ বিচ্ছেদের জন্য আ’জব কারণ আ’দালতে লিখিত ভাবে এজাহার দাখিল ক’রেছেন নব বিবাহিতা এই ত’রুনী।

আ’দালতের কাছে তিনি জানিয়েছেন, স্বা’মীর পু’রু’ষা’ঙ্গ দৈর্ঘে অ’তিরি’ক্ত বড় হওয়ায় সহ’বা’স করতে পারছেন না তিনি। আর এই কারণেই তিনি স্বা’মীর কাছ থেকে বি’চ্ছেদ চান। সংবাদ সংস্থা সূ’ত্রে খবর, আয়েশা ডান্নুপাওয়া নামের ওই মহিলা তিন সন্তানের জ’ননী। সম্প্রতি তিনি তার প্রথম স্বা’মীকে ডি’ভোর্স দিয়ে আর এক বিয়ে ক’রেছেন।

আ’দালতে এই অদ্ভুত অ’ভিযো’গের কি সিদ্বান্ত দিবে তা এখনো জানা যায় নি, তবে এক উকিল জানিয়েছে যে, এর কোন সমাধান নেই, স্বামি ই’চ্ছা ক’র’লে দেনমহোর দিয়ে তার বউকে যেকোনো সমত তা’লা’ক দিতে পারে, আ’দালত কি সিদ্বান্ত দিবেন তা এখন সময় এর অ’পেক্ষায়।

আরোও পড়ুনঃ যে কারণে মোটা মেয়েকে বিয়ে করা উচিত--শিরোনাম প’ড়ে অবাব হচ্ছেন? অবা,ক হওয়ার মত,ই কথা। বেশির,ভাগ ক্ষে,ত্রেই পুরু,ষেরা মেদহীন শরী,রের বউ কামনা ক’রে থাকেন। সহধ’র্মিনী বা বউ নির্বা,চনের ক্ষেত্রে প্রা,য় প্র,ত্যেক পু’রু’ষে,রই নিজেদের ই,চ্ছা বা আলদা চি,ন্তা ধারা থাকে।

সাম্প্র,তিক গবেষ,ণায় যা সামনে এসেছে তা শুন,লে চ’মকে যাবে যেকোন পু’রু’ষ। গবেষণা বলছে, জী,বনে সু,খী হতে হলে অব,শ্যই মো,টা মেয়ে,দের বি,য়ে করা উ,চিত পু’রু’ষ,দের। মো,টা মেয়ে,দের তুল,নায় স্বভা,বের দিক দিয়ে চি,কণ শরী,রের মেয়ে,রা অনেক,টাই রিজা,র্ভড হয়। স্বা,মীর স,ঙ্গে তা,রা ব’ন্ধু,ত্বের সম্প,র্ক গড়ে তুল,তেও অনে,কটা সময় নেন।

গবেষ,করা জানি,য়েছেন, চি,কন স্ত্রী,র তুল,নায় তাদের স্বা’মী,দের দ,শ গু,ণ বেশি সুখে রা,খেন মো,টা স্ত্রী,রা। এছাড়া তাদের স,ঙ্গীর চাহি,দাও তারা অনে,ক বে,শি ভালো বোঝেন। এছা,ড়াও সন্তানে,র য,ত্ন ও পরি,বারের প্র,তি মোটা মেয়ে,দের আ,গ্রহ বে,শি থাকে। সেই জ,ন্য গবেষ,করা বলছেন যে মোটা মেয়ে,রাই স্ত্রী হিসা,বে বে,শি ভালো।